Welcome to মাইজভান্ডারীদর্পন

Featured Post

আহলে বায়তে রাসূলের (দ.) প্রতি ভালবাসা ও আনুগত্য ছাড়া পরিপূর্ণ ঈমানদার হওয়া অসম্ভব-জমিয়তুল ফালাহ্ মসজিদে শাহাদাতে কারবালা মাহফিলের ১০ম দিবসে সৈয়দ সইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)
জমিয়তুল ফালাহ্ মসজিদে শাহাদাতে কারবালা মাহফিলের ১০ম দিবসে সৈয়দ সইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.) আহলে বায়তে রাসূলের (দ.) প্রতি ভালবাসা ও আনুগত্য ছাড়া পরিপূর্ণ ঈমানদার হওয়া অসম্ভব চট্টগ্রাম ঃ জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ২৮তম আš—র্জাতিক শাহাদাতে...
Read More ...


Comment

Comment here if you like this plugin.

Member Login

Sign Up Now!

Forgot Password !

New password will be e-mailed to you.

Powered by

ইসলামের নামে সন্ত্রাস ও উগ্রপন্থা পরিহার করা ও ভারসাম্যপূর্ণ মধ্যপন্থা অবলম্বনই ইসলামের নির্দেশনা-চট্টগ্রাম মাইজভাÊার মন্জিলে সূফীজ এর তাসাউফী জলসায় সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

চট্টগ্রাম মাইজভাÊার মন্জিলে সূফীজ এর তাসাউফী জলসায়
সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)
ইসলামের নামে সন্ত্রাস ও উগ্রপন্থা পরিহার করা ও ভারসাম্যপূর্ণ মধ্যপন্থা অবলম্বনই ইসলামের নির্দেশনা-
ডেস্ক ঃ আš—র্জাতিক সূফী ঐক্য সংহতি (সূফীজ) এর মাসিক তাসাউফী জলসা ও চট্টগ্রাম মহানগর সূফীজের বিশেষ সভা ১০ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে নগরীর চকবাজার কাপাসগোলাস্থ মাইজভাÊার মন্জিলে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ‘সূফীজ’ এর কেন্দ্রীয় চেয়ারম্যান রাহ্বারে শরীয়ত ও ত্বরীকত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাদ্দাজিল­ুহুল আলী। অনুষ্ঠানে এতে কুরআন মজিদের সূরা আল বাক্বারার কয়েকটি আয়াতের অনুবাদ ও তফসীর পেশ করেন অধ্য¶ গোলাম মুহাম্মদ খান সিরাজী। তাসাউফী জলসায় নির্ধারিত বিষয়বস্তুর আলোকে কুরআন মজিদের একটি আয়াতের সারমর্ম আলোচনায় হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন,কুরআন শরীফে আল­াহপাক ‘যায়ালনাকুম উম্মাতান ওয়াসাতান’ তথা মুসলমানদেরকে মধ্যপন্থী স¤প্রদায় হিসেবে সৃষ্টি করার শাশ্বত ঘোষণা দিয়েছেন। তাই,সম্মান- মর্যাদা ও শ্রেষ্ঠত্ব অর্জনের মাপকাঠি হলো ভারসাম্যপূর্ণ মধ্যপন্থা অবলম্বন করা। এজন্যই ইসলামের নামে উগ্রতা-সন্ত্রাস-হানাহানিতে জড়ানোর কোনো সুযোগ নেই। ইসলামের নামে সন্ত্রাস ও উগ্রপন্থা পরিহার করা ও ভারসাম্যপূর্ণ মধ্যপন্থা অবলম্বনই ইসলামের নির্দেশনা। তিনি বলেন,একজন ইনসানে কামেল তথা পরিপূর্ণ মানুষের বৈশিষ্ট্য হচ্ছে পরমত সহিষ্ণু হওয়া,সর্বাবস্থায় শাšি—-স¤প্রীতি বজায় রাখা,অন্যের প্রতি সৌজন্যতা-শ্রদ্ধাবোধ পোষণ এবং আত্মিক ও নৈতিকভাবে উৎকর্ষতা অর্জন। ব্যক্তি ¯^ার্থকে গৌণ করা ও অতি কামনা-বাসনার মনোবৃত্তি পরিহার করে পরকল্যাণ চেতনা জাগ্রত করাই মুসলমানদের বৈশিষ্ট্য। তিনি বলেন,সূফী ব্যক্তিত্বদের জীবনাদর্শ গ্রহণ করে মর্যাদাপূর্ণ সমৃদ্ধ সফল জীবনের দিকে সবাইকে ফিরে আসা উচিত। আত্মসর্ব¯^তা ও ভোগবাদী জীবনধারা থেকে বেরিয়ে আসার সতত প্রয়াস চালিয়ে যাওয়ার তাগিদ দেন তিনি। তাসাউফী জলসায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন- সূফীজ চট্টগ্রাম জেলা আহŸায়ক এ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী,সৈয়দ মুহাম্মদ সিরাজউদ্দৌলা,আন্জুমান চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা আলহাজ্ব বোরহান উদ্দীন,সাধারণ সম্পাদক ব্যাংকার ইউছুফ রেজা মিন্টু,খলিফা নাজিমুদ্দৌলা,খলিফা আবদুল হামিদ,অধ্যাপক মুহাম্মদ ইউনুস হাসান,উপাধ্য¶ শাহ্ আহমদ নবী,অধ্যাপক কাজী ফরিদ উদ্দীন আখতার,ড. মাওলানা আনোয়ার হোসেন,মুহাম্মদ আবদুল­াহ আল মুরাদ,মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন,আন্জুমান কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক শাহ মুহাম্মদ ইব্রাহিম মিয়া,সূফীজ চট্টগ্রাম জেলা যুগ্ম আহŸায়ক নিজাম উদ্দীন আশরাফী,কাজী মুহাম্মদ আহসানুল মোরশেদ,প্রভাষক কামর“ন নাহার লিপি প্রমুখ। পরে সালাত-সালাম শেষে দেশ ও বিশ্ববাসীর শাšি—-কল্যাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাদ্দাজিল­ুহুল আলী।

No Comments