গরিব অসহায় মানুষের সেবা করার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব-ফটিকছড়িতে ফ্রি চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

গরিব অসহায় মানুষের সেবা করার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব-ফটিকছড়িতে ফ্রি চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

৩০.০৮.২০১৩
হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্টের উদ্যোগে ফটিকছড়ি পাইন্দংয়ে গরিব অসহায় ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। ৩০ আগস্ট’১৩ ফটিকছড়ি পাইন্দং আমতল ছিদ্দিক্বীয়া মইনীয়া দাখিল মাদ্রাসা ও হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী হেফজখানা ও এতিমখানা কমপ্লেক্স প্রাঙ্গনে আয়োজিত মইনীয়া ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পে বিভিন্ন রোগে আক্রান্ত নানা বয়সী ৬ শতাধিক দুস্থ-পীড়িত মানুষকে চিকিৎসা সেবা প্রদান করেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ফ্রি চিকিৎসা সেবা উদ্বোধন করেন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি ও মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)। অনুষ্ঠানে তিনি বলেন, মানব সেবাই সর্বোত্তম ইবাদত। গরিব দুখী অসহায় মানুষের সেবা করার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভ সম্ভব। সমাজের বিত্তবান ক্ষমতাশীল লোকেরা চারপাশের গরীব জনগোষ্ঠীর দিকে সহানুভূতির হাত বাড়িয়ে দিলে গরিব অসহায় মানুষেরা দুঃখ-দুর্দশা থেকে বাঁচতে পারে। এতে তাদের জীবন যন্ত্রণা কিছুটা হলেও হালকা হতে পারে। সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, আল্লাহর ওলীরা বিশেষতঃ মাইজভাণ্ডারী মহাত্মা সাধকগণ গরিব অসহায় মানুষের কল্যাণ সাধনের জন্য দিক নির্দেশনা প্রদান করে থাকেন। নিজেরাও সাধ্যমতো গরিবের সেবায় নিয়োজিত হন। তাই, ওলী বুযুর্গের দর্শনই হচ্ছে মানবসেবা ও জনকল্যাণ। হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্ট নানামুখী সেবামূলক কর্মসূচী গ্রহণ করে আল্লাহর ওলীদের মানবসেবার পথকে আগলে রেখেছে বলে তিনি উল্লেখ করেন এবং তিনি রোগীদের সেবাদানকারী চিকিৎসকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পে চিকিৎসা প্রদানে ছিলেন- ডাঃ শফিউল আযম হৃদরোগ বিশেষজ্ঞ সেলো স্কট দিল্লী, ডাঃ এস. এ কিবরিয়া ডি.এ আইসিও এবং মেডিসিন বিশেষজ্ঞ, ডাঃ জয়নাল আবেদিন ডি.ও চক্ষু রোগ বিশেষজ্ঞ, ডাঃ আঞ্জুমান আরা ছবুর প্রসূতী ও স্ত্রীরোগ অভিজ্ঞ, ডাঃ তৌহিদুর রহমান (সোহেল) চর্মরোগ বিশেষজ্ঞ, ডাঃ ফারজানা আক্তার সোনিয়া দন্ত রোগ বিশেষজ্ঞ, ডাঃ উম্মে হানী, ডাঃ রিমপি, ডাঃ মুহাম্মদ জাহাঙ্গীর আলম পাটোয়ারী, ডাঃ মুহাম্মদ জাহাঙ্গীর আলম, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী (ক,)’র ট্রাস্টে উদ্যোগে বিনা মূল্যে ফ্রি চিকিৎসা সেবা’র অনুষ্ঠানে পরিচালনা সহযোগিতায় উপস্থিত ছিলেন- দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী শহিদুল্লাহ, মুহাম্মদ নাজিমদ্দৌলা, অধ্যক্ষ মাওলানা বাকের আনচারী, হাফেজ মুহাম্মদ কবির হোসেন মাইজভাণ্ডারী, ডাঃ আবুল বাশার তালুকদার, মুহাম্মদ আনোয়ার হোসেন, মুহাম্মদ হুমায়ূন কবির (বিপ্লব), রমজান আলী কন্ট্রাক্টর, এ্যাডভোকেট নুসরাত আলম বাবর, মাওলানা নাইম উদ্দিন, মাওলানা সাইফুর রহমান, মাওলানা আমান উল্লাহ, মাওলানা আমিনুল ইসলাম, মাওলানা ছরওয়ার হোসেন, মাষ্টার মুহাম্মদ আজম বি.এইচ.সি, মাওলানা আব্দুল মালেক, মাষ্টার আনিছুর রহমান, মাষ্টার আতাউল গণি প্রমুখ।

This entry was posted in Uncategorized. Bookmark the permalink.

No Comments