ওমান আনজুমানে রহমানিয়া মইনীয়ার মাহফিলে শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.) প্রবাসীদের দুঃখ-দুর্দশা লাঘবে সরকারকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে-শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

প্রবাসীদের দুঃখ-দুর্দশা লাঘবে সরকারকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে-ওমান আনজুমানে রহমানিয়া মইনীয়ার মাহফিলে শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

ওমান আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার আমন্ত্রণে সপ্তাহব্যাপী সফরে হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী গত ৬ জুলাই ওমান গমন করেন। তিনি সালালায় নবী হযরত ইমরান (আ.) এর মাজার, নবী হযরত সালেহ বিন হুদ (আ.), নবী হযরত আইয়ুব (আ.), সালালা মিরবাতি শহরে আওলাদে রাসুল (দ.) মোহাম্মদ (রহ.) এর মাজার শরীফ জিয়ারত করেন এবং ওমানের বিভিন্নস্থানে আয়োজিত মাহফিলে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। আন্জুমান সংযুক্ত সুলতানাত অব ওমান শাখার উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল ১৩ জুলাই মাস্কটের গোল্ডেন গোল্ড হোটেলে অনুষ্ঠিত হয়। মুহাম্মদ আবদুল জলিলের সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি ছিলেন মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ও আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার সভাপতি রাহবারে শরীয়ত ও ত্বরীক্বত হযরত শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)। তিনি বলেন, প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে দেশের অর্থনীতি আজ শক্তিশালী ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে। দেশ হতে প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ বিভিন্ন দেশে ছুটে যান পরিবারের সুখ শান্তির আশায়। দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করতে প্রবাসীরা কঠোর পরিশ্রম করেন। কিন্তু প্রবাসীরা নানা সমস্যায় ও বিপদে প্রয়োজনীয় সহযোগীতা পান না। সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, বিদেশে কূটনৈতিক তৎপরতা বাড়িয়ে এবং দূতাবাসগুলোতে দক্ষ, অভিজ্ঞ ও নিবেদিতপ্রাণ জনবল নিয়োগ করে প্রবাসীদের দুঃখ-দুর্দশা দূর করতে হবে। এক্ষেত্রে সরকারকে রাখতে হবে দায়িত্বশীল ভূমিকা। তিনি প্রবাসে মাইজভাণ্ডারী দর্শনের প্রচারে ও সুন্নিয়ত চর্চা জোরদারে প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগী ভূমিকা রাখার আহ্বান জানান এবং আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার সাংগঠনিক তৎপরতা এগিয়ে নেওয়ার তাগিদ দেন। এছাড়া আন্জুমান হামিরিয়া শাখার উদ্যোগে মাস্কট টাওয়ার হলে, ওয়াদি কবির ও আল মোছেনা শাখার উদ্যোগে তরিফ দায়রা শরীফে এবং আশেকানে গাউছে মাইজভাণ্ডারীর উদ্যোগে অনুষ্ঠিত মাহফিল সমূহে হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.) প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাহফিলে উলামায়ে কেরামের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা মুফতী বাকি বিল্লাহ আল-আযহারী, হাফেজ মুহাম্মদ মফিজ। মাহফিল সমূহে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার বিভিন্ন শাখার কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন মুহাম্মদ জসিম উদ্দিন, মুহাম্মদ দিদারুল আলম, মুহাম্মদ সেলিম ভাণ্ডারী, মুহাম্মদ আবদুল কুদ্দুস, মুহাম্মদ ওসমান আলী, মুহাম্মদ আব্দুর রব, মুহাম্মদ ফজল কাদের, মুহাম্মদ শফি, মুহাম্মদ তৌহিদ, মুহাম্মদ আবদুল খালেক মিঠু। মাহফিলগুলোতে দেশ ও বিশ্ববাসীর শান্তি-সমৃদ্ধি কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহসূফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী (মজিআ)।

This entry was posted in Uncategorized. Bookmark the permalink.

No Comments