সৈয়দ মইনুদ্দীন আহমদ (ক.ছি.আ.) এর রওজা শরীফ কমপ্লেক্স বিনির্মাণে তুর্কী স্থপতি প্রকৌশলীদের অভিপ্রায় ব্যক্ত

সৈয়দ মইনুদ্দীন আহমদ (ক.ছি.আ.) এর রওজা শরীফ কমপ্লেক্স বিনির্মাণে তুর্কী স্থপতি প্রকৌশলীদের অভিপ্রায় ব্যক্ত

তুরস্কের স্থপতি প্রকৌশলীদের একটি দল মাইজভান্ডার গাউছিয়া রহমানিয়া মইনীয়া মন্জিলে সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আ’যম মাইজভান্ডারী আল্হাজ্ব শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী (ম.জি.আ.) এর সাথে সাক্ষাৎ করেন এবং আওলাদে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শায়খুল ইসলাম, ইমামে আহলে সুন্নাত আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.ছি.আ.) এর রওজা শরীফ কমপ্লেক্স নির্মাণ সংক্রান্ত আলোচনা করেন।

আলোচনায় সাজ্জাদানশীন হুজুর বলেন বাবাজানের রওজা শরীফ কমপ্লেক্সটি হবে একটি বিশ্ব মানের, সে নির্মাণ শৈলীতে থাকবে ইসলামী মুল্যবোধ, ধর্মীয় চেতনা, আধ্যাত্মিক ভাব গাম্ভীর্য ও নয়নাভিরাম স্থাপত্য। থাকবে মসজিদ, মাদরাসা, এতিমখানা, হেফজখানা, গবেষণাগার, প্রশিক্ষণ কেন্দ্র, আধ্যাত্মিক প্রতিষ্ঠান ইত্যাদী। তুর্কী স্থপতি প্রকৌশলীগণ অনুরূপ একটি রওজা শরীফ কমপ্লেক্স স্থাপনের অভিপ্রায় ব্যক্ত করেন এবং কমপ্লেক্সের সীমানা ঘুরে ঘুরে পরিদর্শন করেন।

তাদের সাথে আগত অতিথিদের মধ্যে বিশিষ্ট শিল্পপতি সূফী মিজানুর রহমান সাহেব ও মাইজভান্ডার রহমানিয়া মইনীয়া দরসে নেজামী মাদসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা গোলাম মুহাম্মদ খান সিরাজী উপস্থিত ছিলেন।

সুফি দেস্ক্

This entry was posted in Uncategorized. Bookmark the permalink.

No Comments