ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়াতে জিকিরের গুরুত্ব অপরিসীম প্রতিটি কর্মে মাওলায়ে হাকীকির স্মরণ করাই হলো জিকির

ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়াতে জিকিরের গুরুত্ব অপরিসীম প্রতিটি কর্মে মাওলায়ে হাকীকির স্মরণ করাই হলো জিকির-গৌরনদী আন্জুমানের উদ্যেগে আয়োজিত মাহফিলে -মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

গত ২৮ মে’২০১২ ঈসাব্দ, সোমবার বরিশাল গৌরনদীস্থ ভালুকশী খাজুর ভিটাতে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাজভান্ডারীয়ার উদ্যোগে আয়োজিত পবিত্র ওয়াজ মীলাদ ও জিকিরের মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওলাদে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, সাজ্জাদানশীন দরবারে গাউসুল আ’যম মাইজভান্ডারী, হযরাতুল্হাজ্ব মাওলানা শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভান্ডারী (ম.জি.আ.)।

প্রধান বক্তা ছিলেন কুমিল্লা ঘিলাতলা দরবার শরীফের সাজ্জাদানশীন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আলহাজ্ব মাওলানা বাকী বিল্লাহ্ আল-আজহারী, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার কেন্দ্রীয় প্রচার সম্পাদক খলীফা হযরত মাওলানা রুহুল আমিন ভূঁইয়া ও মাওলানা আবদুস সাত্তার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খলীফা হাবিব সিকদার, বাদশা খান, আবুল বেপারী, বাচ্চু হাওলাদার, সিরাজ খান।

প্রধান অতিথির ভাষণে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.) জিকিরের মাহ্ফিলের উপর গুরুত্বরোপ করে বলেন, আল্লাহ পাক দেহের মধ্যে কলব নামে যে মাংশ পিন্ড স্থাপন করে রেখেছেন তা যদি সঠিক থাকে তাহলে সমগ্র দেহ সঠিক থাকবে, আর সেটা যদি বিনষ্ট হয়ে যায় তা হলে সর্ব শরীর বিনষ্ট হয়ে যাবে। আর এ ক্বলবকে সুস্থ ও নিরাপদ রাখতে চাই আল্লাহর জিকির, কেননা আল্লাহপাক কুরআনে মজিদে ইরশাদ করেন; আলা ইন্না বেজিকরিল্লাহে তাতমাইন্নুল কুলুব। তিনি আরো বলেন ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়া একটি জিকির নির্ভর তরীক্বা, প্রতিটি কর্মে মাওলায়ে হাকীকির স্মরণ করাই হলো জিকির। জিকির সহকারে জীবন যাপনের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান, পরিশেষে মিলাদ কিয়াম দোয়া মুনাজাত তবারুক বিতরণের মাধ্যমে সভার সমাপ্তির হয়। বিপুল সংক্ষক আশেক ভক্ত মাহফিলে উপস্থিত ছিলেন।

সুফি দেস্ক্

This entry was posted in Uncategorized. Bookmark the permalink.

No Comments