“নবী বংশের প্রতি অকৃত্রিম ভালবাসার দাবী রেখেছেন স্বয়ং রাসূলে আকরাম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম”

“নবী বংশের প্রতি অকৃত্রিম ভালবাসার দাবী রেখেছেন
স্বয়ং রাসূলে আকরাম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম”-চাঁদপুর মতলবে ঈদে মীলাদুন্নবী ও জিকিরের মাহফিলে
সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া চাঁদপুর, মতলব শাখার উদ্যোগে খলিফা আবুল হোসেন এর বাড়ীতে ২১শে মে’২০১২, সোমবার, ঈদে মীলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদ্যাপন উপলক্ষে এক ওয়াজ, মিলাদ ও জিকির মাহফিলের আয়োজন করা হয়।
মাহফিলে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ফটিকছড়িস্থ মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন হযরত মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)। তিনি তাঁর নূরানী ভাষণে বলেন আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম দ্বীন-ধর্ম প্রচার ও প্রতিষ্ঠা কর্মে যে পরিমাণ অসহনীয় দুঃখ কষ্ট ভোগ করেছেন তাঁর জন্য উম্মতের নিকট কোন পরিশ্রমিক বা কোন বিনিময় চান নাই। তিনি চেয়েছেন তাঁর বংশধর নিকটাত্মীয়েদের প্রতি অকৃত্রিম নিরবিচ্ছিন্ন প্রেম-ভালবাসা প্রদর্শন।

তিনি আরো বলেন হযরত গাউছুল আ’যম মাইজভান্ডারী (ক.ছি.আ.) গাউছুল আ’যম বাবাভান্ডারী (ক.ছি.আ.) গাউছুল ওয়ারা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী আল্-মাইজভান্ডারী (ক.ছি.আ.) সহ আওলাদে মাইজভান্ডারীগণ এরা সকলেই নবী বংশের আওলাদ। তাঁদের প্রতি ভালবাসা ঈমানের অংগ বলেও তিনি উল্লেখ করেন।

মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খলিফা সিরাজ, খলিফা রহমান, খলিফা ওমর আলী, খলিফা মোহসিন ও খলিফা মিলন প্রমুখ। পরিশেষে মীলাদ কেয়াম ও মুনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)।

সুফি দেস্ক্

This entry was posted in Uncategorized. Bookmark the permalink.

No Comments