“ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়াতে সংঘাত, সন্ত্রাস, জঙ্গীবাদ ও অনৈতিক কর্মকান্ডের কোন স্থান নেই”

“ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়াতে সংঘাত, সন্ত্রাস, জঙ্গীবাদ ও অনৈতিক কর্মকান্ডের কোন স্থান নেই”-শিকল বাহায় ঈদে মীলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহ্ফিলে -সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

১৮ মে’২০১২ ঈসাব্দ, জুমা’বার চট্টগ্রাম কর্ণফুলী থানার উত্তর শিকলবাহা আমেনা রহমান সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দরবার ভান্ডার কমিটি আয়োজিত আজিমুশ্শান ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিলে প্রধান মেহমান ছিলেন রাসুলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ৩০তম আওলাদ, ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়ার দিকপাল, ইমামে আহ্লে সুন্নাত শায়খুল ইসলাম হুজুর গাউছুল আ’যম হযরাতুল্হাজ্ব আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভান্ডারী (ক.ছি.আ.) এর খেলাফত প্রাপ্ত একমাত্র আওলাদ সাজ্জাদানশীন ও মোন্তাজেম দরবারে গাউসুল আ’যম মাইজভান্ডারী এবং আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার কেন্দ্রীয় সভাপতি রাহনুমায়ে শরীয়ত ও ত্বরীক্বত, শাহ্জাদায়ে গাউসুল আ’যম আলহাজ্ব শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভান্ডারী (ম.জি.আ.)।

মাহফিলে সভাপতিত্ব করেন হাজী ওমরা মিয়া চৌধুরী জামে মসজিদের খতীব মাওলানা আবদুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন রাউজান উরকিরচর মুহাম্মদীয়া গাউছিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আল্হাজ্ব মাওলানা হাসান রেজা আল কাদেরী, বিশেষ বক্তা ছিলেন চট্টগ্রাম বাকলিয়া কামালে ইশকে মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আলিম মাদ্রাসার প্রভাষক সৈয়দ মুহাম্মদ মহিউদ্দীন, আন্জুমান নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন খলিফা শহিদুল্লাহ মাইজভান্ডারী, আবদুল জব্বার, মহিউদ্দীন, ফারুক আহমদ, নুরুল আক্তার, খাদেম সালাহ উদ্দীন ও খাদেম দুলাল প্রমুখ।

প্রধান মেহমানের ভাষণে মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.) বলেন ইসলাম শান্তির ধর্ম, রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম দুনিয়াতে তশরীফ এনেছেন শান্তির বার্তা নিয়ে। শান্তি প্রতিষ্ঠা করে প্রেমময় বিশ্ব গড়ার যে মিশন হুজুর পুর নূর সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম চালু করেছেন তা কিয়ামত পর্যন্ত অব্যহত থাকবে আউলিয়া-এ-কেরামের মাধ্যমে। তিনি আরো বলেন ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়া একটি শান্তিময় সু শৃংখল ত্বরীক্বা, এখানে কোন রূপ সংঘাত, সন্ত্রাস, জঙ্গীবাদ ও অনৈতিক কর্মকান্ডের স্থান নাই। হযরত গাউছুল আ’যম বাবাভান্ডারী (ক.ছি.আ.) এর প্রেমবাদের মশাল নিয়ে আমাদের প্রাণ প্রিয় মুরর্শিদ ক্বেবলা বাবাজান আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.ছি.আ.) সমগ্র বিশ্ব বিচরণ করে ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়ার বীজ বপন করে দিয়েছেন, তিনি অমুসলিমদের নিকট ও পৌঁছে দিয়েছেন শান্তির অমেয় বাণী। তাই বিভিন্ন রাষ্ট্রে বহু অমুসলিম তাঁর হাতে ইসলাম গ্রহণ পূর্বক ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়ায় দীক্ষিত হয়েছে। তিনি ত্বরীক্বায়ে মাইজভান্ডারীয়া অনুসরণের মাধ্যমে ইহ পর কালে মুক্তি অর্জনের জন্য বিশ্ববাসীকে আহ্বান জানান।

মাহফিল শেষে মিলাদ কিয়াম ও মুনাজাত পরিচালনা করেন প্রধান মেহমান মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)।

সুফি দেস্ক্

This entry was posted in Uncategorized. Bookmark the permalink.

1 Comment