কাট্টলী বশির শাহ্ দরবার শরীফে আন্জুমানের উদ্যোগে শায়খুল ইসলাম আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.ছি.আ.) এর চন্দ্র বার্ষিকী ওরশ শরীফ উদ্যাপিত

কাট্টলী বশির শাহ্ দরবার শরীফে আন্জুমানের উদ্যোগে শায়খুল ইসলাম আল্লামা
সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.ছি.আ.) এর চন্দ্র বার্ষিকী ওরশ শরীফ উদ্যাপিত

গত ৬ আগষ্ট ২০১২, ১৭ রমজান সোমবার বাদ আছর চট্টগ্রাম কাট্টলী হযরত বশির শাহ্ (রহ.) এর দরবার শরীফে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার উদ্যোগে বিশ্ব আধ্যাত্মিক সূফী সম্রাট, বিশ্ব শান্তির দূত, হিজরী পঞ্চদশ শতাব্দীর মুজাদ্দিদ, ইমামে আহ্লে সুন্নাত, হাজীয়ুল হেরমাইন, হুজুর গাউছুল আ’যম আল্লামা শাহ্সূফী সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভান্ডারী (ক.ছি.আ.) এর চন্দ্র বার্ষিকী ওরশ শরীফ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- দরবারে গাউছুল আ’যম মাইজভান্ডারীর নায়েবে সাজ্জাদানশীন, শাহ্জাদায়ে গাউছুল আ’যম আল্হাজ্ব শাহ্সূফী সৈয়দ মেহবুবে মইনুদ্দীন আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভান্ডারী (ম.জি.আ.)। তিনি বলেন- সূফী মতবাদ হল মহান স্রষ্টা আল্লাহ রাব্বুল আলামিনের প্রতি শর্তহীন বিশ্বাস ও নির্ভরতা এবং বিশ্ব নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর নিরস্কুশ আনুগত্য প্রকাশ। আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.ছি.আ.) তাঁর জীবন ও কর্মে এ বিশ্বাস ও অনুগত্যকে উর্ধ্বে তুলে ধরে মানব সেবার জন্য নিজেকে উৎসর্গ করে ছিলেন বলেই আজ লক্ষ কোটি ভক্তের হৃদয়ে তিনি জিবন্ত অনুপ্রেরনা হয়ে রয়েছেন বলে সৈয়দ মেহবুবে মইনুদ্দীন উল্লেখ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাট্টলী বশির ভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন খলিফায়ে গাউছুল আ’যম শাহ্সূফী শামছুল আলম সানজরী মাইজভান্ডারী (ম.জি.আ.)।

আলোচনায় অংশ গ্রহণ করেন আন্জুমান চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা শাহ মুহাম্মদ বোরহান উদ্দীন মাইজভান্ডারী, সাধারণ সম্পাদক ইউছুফ রেজা মিন্টু, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন ভূঁইয়া, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক শাহ্জাদা মিজানুর রহমান সানজরী মাইজভান্ডারী প্রমুখ। পরে সালাত-সালাম ও মিলাদ কিয়াম শেষে সকলের সুখ-শান্তি ও কল্যাণ কামনা করে মুনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি শাহ্জাদা সৈয়দ মেহবুবে মইনুদ্দীন (ম.জি.আ.)।
সুফি দেস্ক্

This entry was posted in Uncategorized. Bookmark the permalink.

No Comments